বলির পাঠা
- রফিকুল ইসলাম রফিক ০৩-০৫-২০২৪

প্রকম্পিত বন- বাঘের গর্জনে
শিয়াল পণ্ডিতেরা বাঙ্কারে ঘুমায়
নিরীহ পশুদের কাটে সন্ত্রস্ত সময়
ওদের তো দোষ ছিলো না
তবুও ওরাই মরে রাগান্বিত
বাঘের থাবায়
তাহলে কী এই বনে-শুধু বাঘেরাই রবে
সাধারণ প্রাণীকূল নিঃশেষ হবে!
কে দেবে জোবাব?
নিরুত্তর পণ্ডিত ধূর্ত শিয়াল
মাঝে মাঝে ফোন করে প্রতিবেশী
শুভ্র বাঘেদের কাছে
ফলাফল শূন্য- শেষমেশ উত্তর আসে
গায়েবী আওয়াজ হয়ে মুক্ত বাতাসে
নিরীহ প্রাণীদের কেবা ভালোবাসে!
বাঘে বাঘে যুদ্ধ- মারা পড়ে
নিরীহ খরগোশ ছানা
প্রতিবেশী শুভ্ররা আহ্লাদে তাই আটখানা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।